1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শহিদ মিনারে সব নির্দেশনা উপেক্ষিত

  • আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : অমর একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সংগঠন পর্যায়ে সর্বোচ্চ পাঁচ ও ব্যক্তি পর্যায়ে দুজন একসঙ্গে শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে পারবেন। স্বাস্থ্যবিধি মানতে মাস্ক পরতে ও শারীরিক দূরত্ব বজায় রেখে চলতে বলা হলেও কিছুই মানছে না ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা মানুষেরা।

আজ সোমবার সকাল থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে এমন চিত্রই দেখা যায়।

ভাষা শহিদদের শ্রদ্ধা জানাতে আসা শুভ চন্দ্র সূত্রধর বলেন, কিছু করার নেই। এই দিনে সবার সঙ্গে শ্রদ্ধা জানাতে এসেছি। মাস্ক পরার বিষয়ে তিনি বলেন, এটা সবসময় মেনে চলাও কঠিন।

সাবরিনা মিমি নামে এক নারী উদ্যোক্তা এসেছেন সংগঠনের পক্ষ থেকে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে। সংগঠন পর্যায়ে সর্বোচ্চ পাঁচজন শহিদ মিনারে আসতে পারবে বলা হলেও তার চেয়ে অনেক বেশি সদস্য এসেছেন ফুল নিয়ে। নির্দেশনার বিষয়ে জানতে চাইলে সংগঠনটির সাধারণ সম্পাদক বলেন, অন্যদের তুলনায় আমরা কম লোকজন নিয়েই এসেছি। ফুলের তোড়া, ব্যানার ধরতেই কয়েকজন লাগে। তবে এখানকার লোকজন যদি বলেন পাঁচজনের বেশি শহিদ মিনারের ওপরে ওঠতে পারবে না তাহলে উঠবো না। পাঁচজন যাব ওপরে।

স্বাধীনতা মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদের সাংগঠনিক সম্পাদক এমএম শিবলুর রহমান বলেন, বেদিতে পাঁচজনই যাব। আমরা বেশ কয়েকজন আসছি। যতজন যেতে দেয় ততজনই যাব।

নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানার বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোস্তফা কামাল বলেন, অমর একুশে ফেব্রুয়ারি বাঙালির আবেগের দিন। আর কেন্দ্রীয় শহিদ মিনারের জায়গাটিতে এসে শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো সবার আবেগের বহিঃপ্রকাশ। যে নির্দেশনা দেয়া হয়েছে, তা মানছে না। আবার মানার কথা বললেই আগত মানুষজন বলছে শ্রদ্ধা জানাতে দিন।

পুলিশের এ কর্মকর্তা বলেন, আমরা চেষ্টা করছি অন্তত মাস্কটা যেন মুখে রাখে। সেটাও অনেকে মানতে চাই না।

করোনা প্রতিরোধে গত বছরের মতো এবারও কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদনের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হলেও স্বাস্থবিধি মানা ও মাস্ক পড়ার বিষয়ে অনীহা দেখা গেছে। শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা অনেকের মুখেই মাস্ক নেই।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..